jagannathpurpotrika-latest news

আজ, ,

সর্বশেষ সংবাদ
«» ছাতকে ইমাম-মোয়াজ্জিনদের মধ্যে প্রধানমন্ত্রীর অনুদানের চেক বিতরণ করলেন মুহিবুর রহমান মানিক «» নবীগঞ্জে ৬৩৮টি মসজিদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুদান «» সরকারী অনুদানের টাকা ইমাম মোয়াজ্জিনদের প্রদান করা প্রয়োজন «» বালাগঞ্জে সারসপুর যুব ঐক্য পরিষদ গঠন «» জকিগঞ্জে ছেলের কোপে মা খুন, ঘাতক আটক «» নতুন ১২৫৬ জনকে মুক্তিযোদ্ধার স্বীকৃতি দিয়ে গেজেট প্রকাশ «» ধর্মপাশায় নানাবাড়ি থেকে ফেরার পথে এক কিশোরী ধর্ষণের শিকার, গ্রেপ্তার-১ «» দক্ষিণ সুরমায় বাস টার্মিনালে দিনব্যাপি সংঘর্ষ, ৩০ রাউন্ড গুলি, আহত প্রায় ৫০ «» বড়লেখায় আরো দু’যুবকসহ ৩ জনের করোনা শনাক্ত; আক্রান্ত ১২ «» জগন্নাথপুরে একজন মৃত্যুঞ্জয়ী করোনাযোদ্ধা জননেতা সৈয়দ তালহা আলম



সংসদে যোগ দিয়েই নতুন নির্বাচন ও ইলিয়াস আলীর সন্ধান চান মোকাব্বির খান

জেএসবি টুয়েন্টিফোর :: জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দল গণফোরামের সংসদ সদস্য মোকাব্বির খান সংসদের বৈঠকে যোগ দিয়েই নতুন নির্বাচনের দাবি জানিয়েছেন।

এছাড়া তিনি বিএনপি প্রধান কারাবন্দি খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন এবং বিএনপি নেতা ইলিয়াস আলীর নিখোঁজ হওয়ার ঘটনা তদন্তে কমিটি গঠনের দাবি জানান।

দল ও জোটের নির্দেশ অমান্য করে গত ২ এপ্রিল সংসদ সদস্য হিসেবে শপথ নেন সিলেট-২ আসন থেকে নির্বাচিত গণফোরামের মোকাব্বির খান। বুধবারই তিনি প্রথমবারের মতো সংসদের বৈঠকে যোগ দেন। এ উপলক্ষে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাকে শুভেচ্ছা বক্তব্য দেওয়ার সুযোগ দেন। এসময় তিনি তার দলের ও জোটের বিভিন্ন বিষয়ে বক্তব্য দেওয়া শুরু করলে স্পিকার তাকে সংক্ষিপ্ত শুভেচ্ছা বক্তব্য রাখার আহ্বান জানান।

মোকাব্বির খান বলেন, ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচন নিয়ে জনমনে প্রশ্ন রয়েছে। প্রধানমন্ত্রীর কাছে সর্বপ্রথম দাবি– অবিলম্বে এমন একটি সাধারণ নির্বাচনের ব্যবস্থা করুন, যাতে দলমত নির্বিশেষে দেশের মানুষ নির্ভয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন। মানুষকে ভোট দেওয়ার সুযোগ দিতে অবিলম্বে নতুন জাতীয় নির্বাচন দেওয়ার জন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানান। একই সঙ্গে প্রবাসীদের ভোটাধিকার প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রীর উদ্যোগ বাস্তবায়নের দাবি জানান।

তিনি বলেন, ‘চার লাখ কোটি টাকা পাচার, ব্যাংকের টাকা তসরুপ হওয়া, নুসরাতকে পুড়িয়ে মারার মত অপরাজনীতির বিপরীতে ঐক্যবদ্ধ হওয়ার সময় এসেছে। আজ আত্মজিজ্ঞাসার সময়– ৩০ ডিসেম্বরের মত নির্বাচন কেন করা সম্ভব হলো। এর দায় কার কতটা। আমরা যে যার দায়িত্ব পালন করতে সক্ষম হয়েছি কি-না। রাষ্ট্রযন্ত্র কেন এতটা রুগ্ন হতে পারলো, তা খতিয়ে দেখা দরকার।’

বিএনপি নেত্রী খালেদা জিয়ার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে মোকাব্বির বলেন, তার চিকিৎসা না হওয়া দেশের সচেতন মানুষকে পীড়িত করছে। খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তার শারিরীক অবস্থা বিবেচনায় নিয়ে তার সুচিকিৎসা নিশ্চিত করতে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

তিনি বলেন, এর মাধ্যমে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যার মহানুভবতার প্রমাণ মিলবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীদের প্রতি কেমন আচরণ করতেন তা তুলে ধরে মোকাব্বির বলেন, বঙ্গবন্ধু তার চরম রাজনৈতিক শত্রুদেরকেও আড়ালে নানাভাবে সহায়তা করতেন।

এছাড়া সিলেট-২ আসনের বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য নিখোঁজ ইলিয়াস আলীর অনুসন্ধানে তদন্ত কমিটি গঠনের দাবি জানান। তার এই বক্তব্যের সময় সরকারদলীয় একাধিক সদস্য হৈ চৈয়ের মাধ্যমে তাচ্ছিল্য প্রদর্শন করেন।